ব্রেকিং নিউজ
চার অপারেটরকে দ্রুত গতির ইন্টারনেট সেবা ফোরজি’র লাইসেন্স হস্তান্তর
শিরোনাম :
   সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিতে হবে : রাষ্ট্রপতি    প্রাথমিক সমাপনীতে শতভাগ সৃজনশীল প্রশ্নে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত    ”পরিক্ষীত পদ্বতিতেই দেশের জ্বালানি নিরপত্তা নিশ্চিত করা হবে”    কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন    স্মারকলিপি গ্রহণ করলেন না রাবি উপাচার্য    এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪ শিক্ষক গ্রেপ্তার    আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে বিসিসি কার্যক্রম    সময় মতো, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: প্রধানমন্ত্রী    সংবাদ সম্মেলনে তিনটি সুখবর দিলেন প্রধানমন্ত্রী    জামালপুরে আড়াই বছরের শিশুর বিরুদ্ধে মামলা

বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেল কাজলী


সোমবার, ৩০ মে ২০১৬, ০৩:৩০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেল কাজলী

কুষ্টিয়া প্রতিনিধি: বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেল কাজলী খাতুন (১২) নামের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী।

সোমবার (৩০ মে) বেলা সাড়ে ১১টার দিকে তার বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

কুষ্টিয়া জেলা প্রশাসনের ফেসবুক পেজে বাল্য বিবাহের তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গেই কর্তৃপক্ষের নির্দেশে কাজলীর বাল্যবিবাহ বন্ধে পদক্ষেপ গ্রহণ করা হয়।

কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেনের নির্দেশে কাজলীর বাড়ীতে গিয়ে বাল্য বিবাহ বন্ধ করেছে মিরপুর উপজেলা প্রশাসন।

কাজলী খাতুন মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের বড়বাড়ীয়া গ্রামের কালামের মেয়ে।

জানা যায়, তিন বোন তারা, বড় দুই বোনের বিয়ে হয়ে গেছে বছর দশেক আগে। সোমবার বিয়ের দিন নির্ধারন করা হয়েছিলো কাজলীর।

এ ব্যাপারে মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, কুষ্টিয়া জেলা প্রশাসনের ফেসবুক পেজে কাজলী খাতুন (১২) নামের এক বাল্য বিবাহের কথা উল্লেখ করে পোস্ট করে এলাকার সাধারন জনগণ। পরে জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেনের নির্দেশে তাৎক্ষনিক পদক্ষেপ গ্রহণ করে বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, পরে সেখানে স্থানীয় জনসাধারণের সাথে বাল্যবিবাহের কুফলের বিষয়ে মতবিনিময় করা হয়। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গাজী তারেক সালমান।

উপস্থিত এলাকার সাধারন জনগণরা অঙ্গীকার করেন যে, তাদের গ্রামে কখনো এমন বাল্যবিবাহ সংঘটনের সুযোগ দিবেন না তারা। এসময় মিরপুর থানা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেএইচ/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন