শিরোনাম :
   মিয়ানমারে বিলাসবহুল হোটেলে ব্যাপক আগুন, নিহত ১    ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী    রাবির ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে মেস মালিকদের চরম স্বেচ্ছাচারিতা    বর্ষিয়ান সাংবাদিক বাটুলের হীরক জন্ম জয়ন্তি    ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল    দেশব্যাপী ভ্রাম্যমান লাইব্রেরি কার্যক্রম শুরু করতে যাচ্ছে গণগ্রন্থাগার     বস্তিবাসীদের জন্য ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার    বেড়িবাঁধ পূনঃনির্মাণ কাজ উদ্বোধন:  দুঃখ ঘুচবে শাহ্পরীর দ্বীপের অর্ধলাখ মানুষের    ফেসবুকে আপত্তিকর মন্তব্য:  রেহাই পেলেন দুই আ. লীগ নেতা    নদীগর্ভে বিলীনের পথে নবনির্মিত সাইক্লোন সেল্টার

বিরল রোগে আক্রান্ত মুক্তামণির বায়োপসি সম্পন্ন


শনিবার, ৫ আগস্ট ২০১৭, ১১:৪১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিরল রোগে আক্রান্ত মুক্তামণির বায়োপসি সম্পন্ন

শনিবার সকালে শেষ হয়েছেরক্তনালির বিরল রোগে আক্রান্ত মুক্তামণির বায়োপসি (একধরনের অস্ত্রোপচার) ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকাল সাড়ে আটটার দিকে অস্ত্রোপচারের প্রস্তুতি নিতে শুরু করেন চিকিৎসকেরা।

 সকাল ১০টার দিকে অস্ত্রোপচার শেষ হওয়ার পরপরই তার জ্ঞান ফেরে। তাকে কেবিনে রাখা হয়েছে। সন্ধ্যা নাগাদ তাকে ওয়ার্ডে দেওয়া হবে। বার্ন ইউনিটের অধ্যাপক আবুল কালামের নেতৃত্বে আটজন চিকিৎসক অস্ত্রোপচারে অংশ নেন। চারজন ছিলেন অবেদনবিদ।

এর আগে চিকিৎসকেরা জানিয়েছিলেন, বায়োপসির ফলাফল থেকে জানা যেতে পারে তার বিরল রোগের নাম।

সাতক্ষীরায় জন্মের দেড় বছর পর থেকে মুক্তামণির ডান হাতের সমস্যার শুরু। প্রথমে হাতে টিউমারের মতো হয়। ছয় বছর বয়স পর্যন্ত টিউমারটি তেমন বড় হয়নি। কিন্তু পরে মুক্তামণির ডান হাতটি ফুলে অনেকটা কোলবালিশের মতো হয়ে যায়। সে বিছানাবন্দী হয়ে পড়ে। এখন তার বয়স ১০ বা ১২ বছর।

মুক্তামণির রোগ নিয়ে সম্প্রতি গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। ব্যাপক আলোচনা চলে সামাজিক যোগাযোগমাধ্যমে। গত ১১ জুলাই মুক্তামণিকে ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তামণির চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। বিনা মূল্যে তার চিকিৎসা চলছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন