শিরোনাম :

প্রতিবন্ধী আঁখি মা-বাবার কাছে ফিরে যেতে চায়


শনিবার, ৫ আগস্ট ২০১৭, ০৬:৫২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রতিবন্ধী আঁখি মা-বাবার কাছে ফিরে যেতে চায়

বরিশাল প্রতিনিধি: বরিশাল নগরীর বাসস্ট্যান্ড থেকে এলোমেলে অবস্থায় উদ্ধার করা বুদ্ধি প্রতিবন্ধী আঁখি (১৮) নিজ বাড়িতে ফিরে যেতে চায়।

আখির দেয়া তথ্য মতে, পুলিশ হন্য হয়ে খুজে বেড়ালেও সন্ধান পাচ্ছেনা বাড়ি-ঘর আর বাবা-মার পরিচয়। আদালতের মাধ্যমে স্থান পাওয়া সেইভ হোমের বাসিন্দা হয়ে বসবাস করতে হচ্ছে আঁখিকে।

এয়ারপোর্ট থানার তথ্য মতে, গত ২৭ই মার্চ এয়ারপোর্ট থানার এস আই ফখরউদ্দিন কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টারমিনাল এলাকায় দায়িত্ব পালন কালে রাত আনুমানিক সাড়ে ১১টারদিকে আঁখি (১৮)কে এলো মেলো ভাবে ঘোড়া ফেড়া করতে দেখে জিঞ্জাসাবাদ করে আঁখির কথা সুস্থ মানসিকতা না থাকায় আঁখির নিরপত্তার কথা ভেবে রাতে পুলিশ হেফাজতে নেয়া হয়।

এঘটনায় এস আই ফখরউদ্দিন থানায় একটি সাধারন ডায়েরী করেন যার নং ৯৩৯,তারিখ ২৮-৩-২০১৭ইং।

২৮ই মার্চ কোতয়ালী মডেল থানাধীন ভিকটিম সাপোর্ট সেন্টারে বুদ্ধি প্রতিবন্ধী আঁখিকে হস্তান্তর করা হয়।

ভিকটিম সাপোর্ট সেন্টার কর্তৃপক্ষ আঁখির দেয়া তথ্য মতে আঁখি (১৮), পিতা আয়নাল, মাতা, শাহিনা। সাং মান্ডুরা,থানা ও জেলা গাইবান্দা।

ভিকটিম সাপোর্ট সেন্টার কর্তৃপক্ষ সেই তথ্য নিয়ে আঁখির পরিবারের সন্ধানে গেলে সেখানে গিয়ে তথ্যের সাথে কোন মিল না থাকায় ফিরে আসতে হয়।

পরবর্তীতে ভিকটিম সাপোর্ট সেন্টার পুলিশ প্রশাসন আঁখিকে নিয়ে আদালতের দারস্থ হয়। বরিশাল মেট্রোপলিটন মেজিস্ট্রেট আমলী আদালত (৩) এর বিচারক শামীম আহমেদ আখিকে সেইভ হোমে প্রেরনের নির্দেশ প্রদান করে এবং সেই সাথে আঁখি সংক্রান্ত বিষয়ে পত্রিকায় সংবাদ প্রচার করার জন্য নির্দেশ প্রদান করে।

অন্যদিকে রাস্তা থেকে উদ্বার করে নেয়া বুদ্ধি প্রতিবন্ধী আঁখির পরিবারে সন্ধান বের করার জন্য এস আই ফখরউদ্দিন দেশের বিভিন্ন স্থানে থাকা থানায় যোগাযোগ রক্ষা করে সময় পার করছেন।

আঁখির সন্ধানের কাজে সময় ব্যায় করতে গিয়ে থানার অন্য মামলা সংক্রান্ত কাজও ব্যাহ্নত ঘটছে। সেই ফখরউদ্দিনের মনে জেগে উঠেছে মনের বিবেক বলছে তাহলে কি আঁখি ফিরে পাবেনা তার মা-বাবাকে।

ইতি মধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে ছবি প্রকাশ করা হলেও কোন সাড়া পাওয়া যাচ্ছেনা। অপর দিকে আখি ফিরে যেতে চায় মা-বাবার কাছে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন