শিরোনাম :

মুক্তামনির রক্তনালীতে টিউমার


মঙ্গলবার, ৮ আগস্ট ২০১৭, ১১:৩৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মুক্তামনির রক্তনালীতে টিউমার

ডেস্ক প্রতিবেদন: বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার কিশোরী মুক্তামনির বায়োপসি রিপোর্ট হাতে পেয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।মঙ্গলবার তিনি সাংবাদিকদের জানান, বায়োপসির রিপোর্টে মুক্তামনির রক্তনালীতে টিউমার ধরা পড়েছে।দুপুরে বোর্ড মিটিং হবে।সেখানে তার চিকিৎসার পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গতকাল সোমবার সামন্ত লাল জানান, বায়োপসির পর মুক্তামনির অতিরিক্ত রক্তক্ষরণ নিয়ে কিছুটা শঙ্কার মধ্যে ছিলাম। সেটি বন্ধ হয়েছে, এখন সে আইসিইউতে মোটামুটি ভাল আছে।মেয়ের অবস্থা সম্পর্কে মুক্তামনির বাবা ইব্রাহীম হোসেন জানান, মুক্তামনির শারীরিক অবস্থা ভাল আছে।চিকিৎসকরা বলেছেন- আপাতত কোনো সমস্যা নেই। খাওয়া-দাওয়া ঠিক মতই করছে।এর আগে গত শনিবার দীর্ঘ সময় ধরে ১৩ সদস্যের চিকিৎসক দল মুক্তামনির বায়োপসি সম্পন্ন করেন।

সাতক্ষীরার সদর উপজেলার কামারবায়সা গ্রামের মুদি দোকানি ইব্রাহীম হোসেনের মেয়ে মুক্তামনি (১২)।জন্মের দেড় বছর পর মুক্তামনির হাতে একটি ছোট মার্বেলের মতো গোটা দেখা দেয়। এরপর থেকে সেটি বাড়তে থাকে।দেশের বিভিন্ন হাসপাতালে নিয়েও তার কোনো চিকিৎসা হয়নি। তার আক্রান্ত ডান হাত ছোট আকারের গাছের গুড়ির রূপ নেয়। এতে পচন ধরে এবং পোকা জন্মে। দিন রাত চুলকানি ও যন্ত্রণায় অস্থির হয়ে থাকতো মুক্তামনি।

সম্প্রতি মুক্তামনির এ বিরল রোগ নিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।এরপরই তাকে ঢাকায় পাঠিয়ে সরকারি ব্যবস্থাপনায় চিকিৎসার উদ্যোগ নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।এরপর গত ১১ জুলাই মুক্তামনিকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন