শিরোনাম :

মুক্তামনির সফল অস্ত্রোপচার, প্রধানমন্ত্রীর ধন্যবাদ


শনিবার, ১২ আগস্ট ২০১৭, ০২:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মুক্তামনির সফল অস্ত্রোপচার, প্রধানমন্ত্রীর ধন্যবাদ

ডেস্ক প্রতিবেদন: সাতক্ষীরার শিশু মুক্তামনির অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তার হাত রেখেই চিকিৎসকরা অস্ত্রোপচার সম্পন্ন করেছেন। তবে আরো কয়েকবার অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে। এখনো শঙ্কা মুক্ত নয় শিশুটি। তার রক্তক্ষরণের ঝুঁকি রয়েছে।

শনিবার সকাল সোয়া ৮টায় মুক্তামনিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের দ্বিতীয় তলার অপারেশন থিয়েটারে (ওটি) নিয়ে যাওয়া হয়। বেলা সোয়া ১১টার দিকে অস্ত্রোপচার কক্ষ থেকে বেরিয়ে আসেন চিকিৎসকরা।

মুক্তামনির দ্বিতীয় দফায় সফল অস্ত্রোপচারের পর চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার দুপুর ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বিষয়টি জানান। টেলিফোনে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে এই ধন্যবাদ জানানো হয়।

এদিন অক্ষত রেখেই মুক্তামনির ডান হাত থেকে প্রায় তিন কেজি ওজনের টিউমার অপসারণ করা হয়েছে। এরই মধ্যে জ্ঞান ফিরে এসেছে শিশুটির। তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

সামন্ত লাল সেন বলেন, গত বৃহস্পতিবার (১০ আগস্ট) প্রধানমন্ত্রী আমাকে বলেন, ‘সামন্ত শিশুটির হাতটি কী রাখা যাবে না?’ তখন আমি উত্তর দেই আপনি দোয়া করবেন। আমরা সর্বাত্মক চেষ্টা করবো।

শিশুটির ডান হাতে সমস্যার শুরু। প্রথমে টিউমারের মতো হয়; ছয় বছর বয়স পর্যন্ত টিউমারটি তেমন বড় হয়নি। কিন্তু পরে তার হাতটি ফুলে অনেকটা কোলবালিশের মতো হয়ে যায়! সে বিছানাবন্দি হয়ে পড়ে। এরপর সংবাদমাধ্যমে তার কথা উঠে এলে গত ১১ জুলাই ভর্তি করা হয় ঢামেকের বার্ন ইউনিটে। চিকিৎসার দায়িত্ব গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন