শিরোনাম :
   জাগো বাংলাতে সাংবাদিকতায় চাকরির সুযোগ    ইরানকে নিয়ে সমালোচনার কড়া জবাব দিলেন হাসান রুহানি    রোহিঙ্গা সংকট: নিরাপত্তা পরিষদকে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান    সু চিকে ‘যুদ্ধাপরাধী’ হিসেবে ফৌজদারি আদালতের কাঠগড়ায় দাঁড় করানোর সুপারিশ    আজকের রাশিফল: ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার, ২০১৭    নিজেদের মাঠে বেটিসের কাছে হেরে গেল রিয়াল মাদ্রিদ    মিয়ানমারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা উচিত: জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান    রোহিঙ্গাদের সহায়তায় ২৬২ কোটি টাকা দেবে যুক্তরাষ্ট্র    রোহিঙ্গা হত্যার প্রতিবাদে বরিশালে ধ্রুবতারার মানববন্ধন অনুষ্ঠিত    সাপাহারে বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাগুলো  দ্রুত সংস্কারের দাবী এলাকাবাসীর 

ধর্ষণের শিকার ১০ বছরের শিশুর সন্তান প্রসব


শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭, ০৯:১৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ধর্ষণের শিকার ১০ বছরের শিশুর সন্তান প্রসব

ডেস্ক প্রতিবেদন: ভারতের চণ্ডিগড়ে ধর্ষণের শিকার হওয়ার পর সন্তান প্রসব করেছে ১০ বছর বয়সী এক শিশু।

আজ বৃহস্পতিবার সকালে স্থানীয় একটি হাসপাতালে সন্তানের মা হয় ওই শিশু।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) খবরে বলা হয়, সন্তান জন্মের বিষয়টি বুঝতেই পারেনি মেয়েটি।

পিটিআইয়ের খবরে বলা হয়, পাকস্থলীর সমস্যার জন্য অস্ত্রোপচারের কথা বলে শিশুটিকে হাসপাতালে ভর্তি করে তার মা-বাবা। শিশুটির বাবা নবজাতককে দত্তকের ব্যবস্থা করে দিতে হাসপাতালের চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

চণ্ডিগড়ের সরকারি যে হাসপাতালে শিশুটি সন্তানের জন্ম দিয়েছে, সেই সেই হাসপাতালের জ্যেষ্ঠ এক চিকিৎসক বলেন, অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান প্রসব করানো হয়েছে। মেয়েটি ভালো আছে।

ধর্ষণের শিকার শিশুটির চিকিৎসায় গঠিত কমিটির চেয়ারপারসন ডা. দাসারি হরিষ বলেন, ‘নবজাতকের ওজন ২.২ কেজি। তাকে হাসপাতালে নবজাতকদের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। এখন পর্যন্ত মেয়েটি স্থিতিশীল আছে। তাকে আলাদা একটি কক্ষে রাখা হবে।’

‘আমরা আশা করি নবজাতকটিও ভালো হয়ে যাবে।’

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যায়, কয়েক মাস ধরে মেয়েটিকে বারবার ধর্ষণ করেন তার চাচা। গত মাসে পেটে ব্যথা হওয়ার পর তাকে হাসপাতালে নেয় অভিভাবকরা। পরে পরীক্ষা করে চিকিৎসকরা দেখেন, সে ৩ মাস ধরে গর্ভবতী।

শিশুটিকে তার এক চাচা ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। সন্দেহভাজন সেই ধর্ষণকারীকে এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন