শিরোনাম :

রাজশাহীতে দুই শিশুর উপস্থিত বুদ্ধিতে রক্ষা পেল ট্রেন


সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭, ০৫:২০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রাজশাহীতে দুই শিশুর উপস্থিত বুদ্ধিতে রক্ষা পেল ট্রেন

ডেস্ক প্রতিবেদন: দুই শিশুর উপস্থিত বুদ্ধিতে রাজশাহীর বাঘা উপজেলায় দুর্ঘটনা থেকে রক্ষা পেল একটি তেলবাহী ট্রেন। এতে কোটি টাকার তেল ক্ষতি থেকে রক্ষা পেল।

সোমবার সকাল নয়টার দিকে আড়ানী স্টেশনের একটু দূরে ঝিনা রেলগেট এলাকায় এই ঘটনা ঘটে। 

আড়ানী স্টেশনের মাস্টার নয়ন আহম্মেদ আরটিভি অনলাইনকে জানান, সোমবার সকালে আড়ানী স্টেশনের একটু দূরে ঝিনা রেলগেট এলাকায় লাইন ভাঙা দেখে সিহাবুর রহমান (৬) ও টিটোন (৭) নামের দুই শিশু তাদের কাছে থাকা মাফলার দিয়ে সিগন্যাল দেয়।

শিশুদের মাফলারের সিগন্যাল দেখে ট্রেনচালক কেএম মহিউদ্দিন ট্রেন থামান। পরে ট্রেন থেকে নেমে রেললাইন ভাঙার বিষয়টি জানতে পারেন।  পরপরই রাজশাহীর সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এর দুই ঘণ্টা পর রেললাইন মেরামত করা হলে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সিহাবুর রহমান ও টিটোন জানায়, তারা জমি থেকে বাড়ি ফিরছিল। এসময় রেললাইন ভাঙা দেখে মাফলার দিয়ে তেলবাহী ট্রেনটিকে সিগন্যাল দেয়।

ট্রেন চালক কেএম মহিউদ্দিন জানান, তেলবাহী ট্রেনটি খুলনা থেকে রাজশাহীতে নিয়ে যাওয়া হচ্ছিল। পথে আড়ানী স্টেশনের একটু দূরে ঝিনা রেলগেট এলাকায় লাইন ভাঙা দেখে সিহাব ও টিটোন নামের দুই শিশু মাফলার দিয়ে সিগন্যাল দেয়। প্রথমে ভাবলাম থামবো না, তার পরেও দাঁড়ালাম। ট্রেন থামিয়ে নেমে এসে দেখি রেললাইন ভাঙা। পরে বিষয়টি আড়ানী স্টেশনের মাস্টার নয়ন আহম্মেদকে জানানো হয়।

তিনি দুই শিশুকে ধন্যবাদ জানিয়ে বলেন, তাদের উপস্থিত বুদ্ধির কারণে বড় ধরনের দুর্ঘটনা তেলবাহী ট্রেনটি রক্ষা পেল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন