শিরোনাম :

রাজশাহীতে দুর্ঘটনার হাত থেকে ট্রেন রক্ষাকারী দুই শিশুকে সংবর্ধনা


বুধবার, ২০ ডিসেম্বর ২০১৭, ০৭:১৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রাজশাহীতে দুর্ঘটনার হাত থেকে ট্রেন রক্ষাকারী দুই শিশুকে সংবর্ধনা

ডেস্ক প্রতিবেদন: রাজশাহীতে গলার মাফলার উড়িয়ে দুর্ঘটনার হাত থেকে তেলবাহী ট্রেন রক্ষাকারী দুই শিশু শিহাবুর রহমান শিহাব ও লিটন আলীকে সংবর্ধনা দিয়েছে পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেল কর্তৃপক্ষ।

বুধবার দুপুরে বিভাগীয় কার্যালয় চত্বরে তাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুই শিশু ও তাদের স্বজনদের রাজশাহী থেকে পাবনার পাকশীতে নিয়ে আসেন রেল কর্মকর্তারা। প্রথমে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় সাহসী দুই শিশুকে। পরে আলোচনা অনুষ্ঠানে নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করে শিশু শিহাব ও লিটন।

এ সময় বক্তব্য দেন পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, আড়ানী স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মোস্তাফিজুর রহমান নয়ন, পাকশী রেলওয়ে শ্রমীকলীগ নেতা ইকবাল হায়দার, আওয়ামী লীগ নেতা হবিবুল ইসলাম হব্বুল, শিহাবের মা রিতা খাতুন, লিটনের নানী শুকুরজান বেগম। পরে দুই শিশু শিহাব ও লিটনের হাতে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন রেলওয়ে কর্মকর্তারা।

আগামীকাল বৃহস্পতিবার রাজশাহীতে রেলওয়ে কার্যালয়ে দুই শিশুকে সংবর্ধনা দেয়া হবে।

দুর্ঘটনার হাত থেকে ট্রেন রক্ষা করায় রেলওয়ে বিভাগ থেকে পুরস্কার পেয়ে উৎফুল্ল দুই শিশু। বড় হয়ে দেশ ও মানুষের জন্য কাজ করতে পুলিশ এবং রেলকর্মকর্তা হতে চায় শিহাব ও লিটন। আর দুই শিশুর সাহসী পদক্ষেপকে ইতিবাচক হিসেবে দেখছেন রেল কর্মকর্তারা। তাদের দেখে সবাই উৎসাহিত হবে রেলওয়ের সম্পদ রক্ষায়।

লিটন জানায়, তারা এই অনুষ্ঠানে এসে পুরষ্কৃত হয়েছে। তারা খুব খুশি।

শিহাবুর রহমান বলে, ঘটনার সময় তারা খেলছিলো। এ সময় দেখতে পায় রেল লাইন ফাটা। তখন দুই বন্ধু মিলে তখন চিন্তা করেন যে ট্রেন আসলে টেন পড়ে যাবে। তখন তারা ট্রেন থামানোর জন্য তার নিজের কাছে থাকা লাল রঙের মাফলার দিয়ে ট্রেন লাইনের ওপর দিয়ে দাঁড়িয়ে নাড়তে থাকে। পরে ট্রেন থামিয়ে চালক এগিয়ে এলে তাদের জিজ্ঞাসা করলে তারা ট্রেন লাইন ফাটা বলে জানায়।

এ ব্যাপারে পাকশী পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, এই দুই শিশুর দৃষ্টাান্ত দেখে অনেকেই উৎসাহিত হয় এই জন্যই আজকের এই সংবর্ধনা এবং পুরস্কৃত করেছে পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেল কর্তৃপক্ষ। সূত্র: ঢাকা টাইমস

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন