শিরোনাম :

বলিশালে বাল্যবিবাহ প্রতিরোধে ধর্মীয় নেতাদের ভূমিকা শীর্ষক কর্মশালা


মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০১৭, ০৪:৫৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বলিশালে বাল্যবিবাহ প্রতিরোধে ধর্মীয় নেতাদের  ভূমিকা শীর্ষক কর্মশালা

বরিশাল প্রতিনিধি: বরিশাল জেলার আগৈলঝাড়া, হিজলা, মুলাদী, মেহেন্দিগঞ্জ ও বাখেরগঞ্জ উপজেলা থেকে আগত পুরোহিত, মসজিদের ইমাম, হাফেজ ও মাওলানারা বলেন, স্থানীয় গ্রাম গঞ্জ প্রর্যায়ে স্থানীয় রাজনৈতিক বৃক্তিবর্গ ও জন প্রতিনিধিরা একটু সচেতনতা ভাবে দায়িত্ব পালন করেন তাহলে আমাদের গ্রাম-গঞ্জে বাল্য বিবাহ শুন্যের কোঠায় নিয়ে আসা সম্ভব বলে তাদের মতামত প্রতাশ করেন।

তারা আরো বলেন বাল্য বিবাহের ক্ষেত্রে কাজীরা দ্বীমত প্রকাশ করলে তাদের অনেক সময়ে রাজনৈতিক ও স্থানীয় প্রভাবশালীদের তোফের মুখে পড়ে বিয়ে পড়াতে হয়।

আজ মঙ্গলবার (২৬ই ডিসেম্বর) সকাল ১১টায় নগরীর গড়িয়ারপাড় ব্রাক লানিং সেন্টার কার্যলয়ে বাল্য বিবাহ প্রতিরোধে ধর্মীয় নেতাদের ভূমিকা শীর্ষক কর্মশালায় অনুষ্ঠিত হয়।

সেক্টর স্পেশালিস্ট গালর্স নট ব্রাইড সূবর্ণা খাতুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল মহিলা বিষয়ক কর্মকর্তা রাসিদা বেগম, জেলা ব্রাক ম্যানেজার কালা চাঁদ দাস অসিত ও বেসরকারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক হাসিনা বেগম নিলা।

প্রধান অতিথি মহিলা বিষয়ক কর্মকর্তা রাসিদা বেগম বলেন আপনারা নিজ নিজ স্বদিচ্ছা ভাবে যদি কাজ করেন তাহলে বাল্য বিবাহ সহ সকল প্রর্যায়ে নারী নির্যাতন এবং সকল অপরাধ কমিয়ে আনা যায় বলে তিনি মনে করেন।

তাই সকল ধর্মীয় নেতাদের সমাজের জন্য স্বোচ্ছার হয়ে কাজ করার আহবান জানান।

কর্মশালায় বরিশাল জেলার ৫ উপজেলা থেকে ৩২জন মসজিদের ইমাম, মাওলানা, পুরোহিত অংশ গহন করেন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন