শিরোনাম :

পাবনায় সালিশ করে ধর্ষককে মুক্ত করে দেওয়ার অভিযোগ


মঙ্গলবার, ২ জানুয়ারি ২০১৮, ০৩:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পাবনা প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়ায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলামের নেতৃত্বে সালিশ করে কলেজ ছাত্রী ধর্ষণের চেষ্টায় স্থানীয় জনতার হাতে আটক সিয়াম (১৬) নামের এক কলেজ ছাত্রকে পুলিশের হেফাজত থেকে মুক্ত করে দিলেন প্রধানবর্গ। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

ঘটনাটি ঘটেছে ভাঙ্গুড়া পৌর সদরের চৌবাড়িয়া ভদ্রপাড়া মহল্লায় রোববার গভীর রাতে। নির্যাতিতা কিশোরী একটি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

ছাত্রীর পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার ভাঙ্গুড়া ইউনিয়নের কলকতি গ্রামের হামিদ প্রামানিকের ছেলে সিয়াম ওই ছাত্রীর সহপাঠি হওয়ায় তার এক বন্ধুসহ শনিবার রাত ১০ টার দিকে ওই ছাত্রীর বাসায় দেখা করতে আসে। এসময় তারা বাসার একটি কক্ষে বসে কথা বলছিল এবং বাসার অন্যান্যরা নিজেদের কাজে অন্যত্র ব্যস্ত ছিলেন। হঠাৎ ওই ছাত্রীর চিৎকার শুনে বাসার সদস্য ও প্রতিবেশিরা দৌড়ে এলে সিয়ামকে ধর্ষণের চেষ্টা করতে দেখে। এসময় তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়রা সিয়ামকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন।

পুলিশ আহত অবস্থায় সিয়ামকে উদ্ধার করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে এ ঘটনায় রাজনৈতিক নেতাদের চাপে উভয় পক্ষকে নিয়ে সালিশ বসলে সিয়ামের সাথে ওই ছাত্রীর বিয়ের দাবী জানায় ছাত্রীর পরিবার। কিন্তু তাদের দাবী কর্ণপাত না করে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের নেতৃত্বে পৌর কাউন্সিলর বিষু, পৌর আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুকসহ স্থানীয় গণ্যমান্যরা ওই ছাত্রীর ইজ্জতের মূল্য হিসেবে এক লাখ টাকা ত্রিশ হাজার টাকা জরিমানা করে সিয়ামকে মুক্ত করে দেন।

সালিশের বিষয়ে আওয়ামীলীগ নেতা সাইদুল ইসলাম বলেন, ’আমিও কাউন্সিলর এবং অন্যান্যরা মিলে এক লাখ ত্রিশ হাজার টাকা জরিমানা করেছি। এ টাকা মেয়ের নামে ব্যাংকে রেখে পরে বিবাহের কাজে লাগানো হবে।’

এ বিষয়ে সোমবার দুপরে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জুয়েল জানান, ধর্ষণের চেষ্টার সময় এলাকাবাসী এক কলেজ ছাত্রকে আটক করে পুলিশে খবর দিলে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। তবে আমার কাছে কোনো লিখিত অভিযোগ না দেয়ায় তাকে রাতে পুলিশ হেফাজত থেকে মুক্ত করে দেয়া হয়। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেব।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন