শিরোনাম :

মির্জাপুরে একসঙ্গে চার সন্তানের জন্ম


শুক্রবার, ৫ জানুয়ারি ২০১৮, ০২:৫৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মির্জাপুরে একসঙ্গে চার সন্তানের জন্ম

ডেস্ক প্রতিবেদন: টাঙ্গাইলের মির্জাপুরে একসঙ্গে চার সন্তান প্রসব করেছেন তাসলিমা বেগম।তিনি উপজেলার জামুর্কী ইউনিয়নের চুকুরিয়া গ্রামের ফরিদ মিয়ার স্ত্রী। বৃহস্পতিবার সন্ধ্যায় মির্জাপুর কুমুদিনী হাসপাতালে তিনি দুইটি ছেলে ও দুইটি মেয়ে সন্তান প্রসব করেন।তবে প্রসবের কিছুক্ষণ পর একটি ছেলে সন্তানের মৃত্যু হয় বলে জানা গেছে।

তাসলিমার পারিবারিক সূত্র জানায়, তাসলিমা প্রথমবারের মত গর্ভবতী হন। দরিদ্র পরিবারের সবাই একটি সন্তানের আশায় ছিলেন।বুধবার তাসলিমার প্রসব ব্যাথা শুরু হলে বিকেলে তাকে কুমুদিনী হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি করা হয়।বৃহস্পতিবার দুপুর একটার দিকে স্বাভাবিক প্রসবের মাধ্যমে প্রথম সন্তানের জন্ম হয়।পরে দীর্ঘ সময় অপেক্ষার পর সন্ধ্যা ৭টার দিকে বাকি তিনটি সন্তান প্রসব করেন তাসলিমা।

এদিকে একসাথে চারটি সন্তান প্রসবের ফলে বিপাকে পড়েছে দরিদ্র তাসলিমার পরিবার।কম ওজনের ও আকারে খুব ছোট এই বাচ্চাগুলো কিভাবে রক্ষা করবে সে নিয়ে দুশ্চিন্তায় পড়েছে পরিবারটি।

অপরদিকে একসঙ্গে চার সন্তান প্রসবের খবর পেয়ে হাসপাতালের অন্য ওয়ার্ড এবং আশপাশের উৎসুক মানুষ বাচ্চাগুলোকে একনজর দেখতে হাসপাতালের প্রসূতি বিভাগে ভিড় করছে।

কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার বলেন, বাচ্চাগুলো কম ওজনের এবং আকারে খুব ছোট। তাদের অতিরিক্ত যত্নের প্রয়োজন। বাচ্চাগুলোকে ইনকিউভেটরে রাখা হয়েছে। হাসপাতালের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন