শিরোনাম :

প্রথমবার বিশ্ব স্কোয়াশ টুর্নামেন্টে খেলছে সৌদি নারী


বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০১৮, ০২:২৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রথমবার বিশ্ব স্কোয়াশ টুর্নামেন্টে খেলছে সৌদি নারী

ডেস্ক প্রতিবেদন: সৌদি আরবের 'প্রফেশনাল স্কোয়াশ এসোসিয়েশন' এর আয়োজনে নারীদের প্রথম বিশ্ব স্কোয়াশ টুর্নামেন্ট শুরু হয়েছে।

সৌদি আরবের রাজধানী রিয়াদে 'প্রফেশনাল স্কোয়াশ এসোসিয়েশন'র আয়োজনে বিশ্ব স্কোয়াশ টুর্নামেন্টে প্রথমবারের মতো অংশ নিয়েছেন সৌদি নারী খেলোয়াড় নেদা আবু নাজা।

সম্প্রতি সৌদি আরবে নারীদের ওপর থেকে নানা বিধি-নিষেধ তুলে নেওয়ার পর এটাই প্রথম স্কোয়াশ টুর্নামেন্ট যেখানে সৌদি নারীরও অংশগ্রহণ রয়েছে।

আল আরাবিয়া জানায়, রোববার শুরু হওয়া এ টুর্নামেন্টে স্কোয়াশের ৩২ জন বিশ্ব নারী খেলোয়াড় অংশ নিয়েছেন।নেদা সৌদি আরবের পক্ষ থেকে একমাত্র খেলোয়াড়।এ টুর্নামেন্টে বিজয়ীকে ১ লাখ ৩৫ হাজার ডলার পুরস্কার দেওয়া হবে।

নেদা বিশ্বের দ্বিতীয় নারী স্কোয়াশ খেলোয়াড় ফ্রান্সের কামেলি সিরিমের প্রতিদ্বন্দ্বী হবেন।তাদের মধ্যে বিজয়ীজন বিশ্বে আটবার স্কোয়াশ চ্যাম্পিয়ন হওয়া খেলোয়াড় কিকোল ডেভিডের সঙ্গে কোয়ার্টার ফাইনালে মোকাবেলা করবেন।

সৌদি আরবের প্রতিনিধিত্বের জন্য নেদাকে অভিনন্দন জানিয়েছেন পিএসএ ওয়ার্ল্ড টুর-এর চেয়ারম্যান যিয়াদ আল তুরকি।

সৌদি ফেডারেশনের প্রেসিডেন্ট রাজকুমারী রিমা বিনতে বন্দর আল সৌদ তাকে ইতিহাসের একটি অংশ হিসেবে অভিহিত করে বলেন, 'তুমি জয়ী হও বা হারো। তুমি একটি ইতিহাসের সূচনা করতে যাচ্ছো।'

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন