শিরোনাম :

আসছে শিশু কার্টুন ‘ছিবি মারুকো চান’


সোমবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৪৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আসছে শিশু কার্টুন ‘ছিবি মারুকো চান’

ডেস্ক: ছোট্ট ছেলেমেয়েদের বিনোদন দেয়ার অন্যতম মাধ্যম হচ্ছে কার্টুন সিরিজ। এমন অনেক শিশু আছে কার্টুন না দেখলে তাদের নাওয়া-খাওয়া , ঘুম হয় না। বিশেষ করে শহড়ের শিশুদের জন্য পর্যাপ্ত খেলার মাঠ না থাকার কারণে টিভির সামনে কার্টুন শো দেখার অপেক্ষা আর তা না হলে স্মার্টফোনের অ্যাপে গেমসে মেতে থাকছে।

বর্তমানে স্যাটেলাইট চ্যানেলের সৌজন্যে ছোটদের সহজ ও সুন্দর বিনোদনের জন্য বিভিন্ন চ্যানেলেই কার্টুন প্রচারিত হচ্ছে। যেখানে চাঁদ হাসতে জানে, দুমদাম শব্দে ফুল ফোটে, মুরগি-শিয়াল-বাঘ-সিংহ-কুমির সবাই অফুরান কথা বলতে থাকে আবার শিক্ষামূলক গল্পএ রয়েছে। সেরকমই জাপানী একটি কার্টুন সিরিজ ‘ছিবি মারুকু চান’।

এই সিরিজটি বাংলায় ডাবিং করে প্রতি সপ্তাহের মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার বিকেল ৪টায় টেলিভিশন চ্যানেল এনটিভি’র পর্দায় সম্প্রচারিত হবে।

এই কার্টুনটির গল্পে দেখা যাবে, ‘ছিবি মারুকো চান’ অসম্ভব জনপ্রিয় একটি জাপানী টিভি এনিমেশন সিরিজ। যা সাকুরা মমকো’র আত্মজৈবনিক রম্যরচনা অবলম্বনে নির্মিত। এই সিরিজের কেন্দ্রিয় চরিত্র ‘ছিবি মারুকো চান’ নামের ৯ (নয়) বছর বয়সী একটি মিষ্টি মেয়ে, যে কিনা দুষ্টুমিতেও পারদর্শী। পর্দায় তার ডাকনাম শুধু ‘ছিবি’।

‘ছিবি’ শব্দের অর্থ ছোট্ট। সে (ছিবি) কখনো তার দাদার জমানো পয়সার দিকে নজর দেয় আবার কখনো বন্ধু ও পরিবারের অন্য সদস্যদের নানারকম ধাঁধায় ফেলে দেয়। সে সারাক্ষণ বিচিত্র ধরণের ফন্দি ফিকির করতইে থাকে।

অন্যদিকে, ছিবি পারিবারিক মূল্যবোধ ও বন্ধুত্বের মূল্যায়ণও ভীষণভাবে করে। সে তার আশেপাশের মানুষগুলিকে সুখী করতে নানারকম নাটকীয়তার আশ্রয় নেয়, যা দেখে দর্শকরা খুব আনন্দ পায়। আর এভাবেই টিভি এনিমেশন সিরিজ ‘ছিবি মারুকো চান’ এর ‘ছিবি’ চরিত্রটি সব দেশে পাশের বাড়ির ছোট্ট মেয়েটির মতো আপন হয়ে উঠে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন