শিরোনাম :

পাস করেছেন সেই মা


বুধবার, ১৭ জুলাই ২০১৯, ০৬:২৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পাস করেছেন সেই মা

নাটোর: বয়সের বাধাকে উপেক্ষা করে নাটোরের বাগাতিপাড়ায় ছেলের সঙ্গে এইচএসসি পরীক্ষায়ও উত্তীর্ণ সেই মা মলি রাণী। বুধবার প্রকাশিত ফলাফলে তিনি জিপিএ ৩ দশমিক ৯৬ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। চলতি বছর বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট থেকে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় অংশ নেন তিনি। মলি ওই কলেজের উদ্যোক্তা উন্নয়ন ট্রেডের ছাত্রী ছিলেন। এর আগে ছেলে মৃন্ময় কুমার কুন্ডুর সঙ্গে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন মলি। মৃন্ময় কুমার নাটোরের টিএমএস পলিটেকনিক্যাল ইন্সটিটিউটে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং-এ চতুর্থ সেমিস্টারে পড়ছেন।

এর আগে ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ছেলের চেয়ে ভালো ফলাফল করেন মা। মা মলি রাণী পেয়েছিলেন জিপিএ ৪ দশমিক ৫৩ এবং ছেলে মৃন্ময় কুমার কুন্ডু পান জিপিএ ৪ দশমিক ৪৩। সেসময় কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে মলি বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং ট্রেডের এবং ছেলে মৃন্ময় বাগাতিপাড়া মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের বিল্ডিং মেইনটেন্যান্স ট্রেডের শিক্ষার্থী ছিলেন।

মলি রাণী জানান, নবম শ্রেণিতে পড়া অবস্থায় তার বিয়ে হয়।

এরপর আর পড়ালেখা করার সুযোগ হয়নি। এরই মধ্যে দুই সন্তানের জন্ম দেন। ছেলেদের পড়ালেখা করাতে গিয়ে অনুভব করেন তার নিজেরও পড়ালেখা জানা দরকার। সেই ভাবনা থেকেই স্কুলে ভর্তি হন মলি রাণী। সামনে নিজের পড়াশোনা আরো চালিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন তিনি। মলি রানীর বাবার বাড়ি নওগাঁ জেলার মান্দা উপজেলার প্রসাদপুর। বাবার নাম অসিত কুন্ডুু। স্বামীর বাড়ি বাগাতিপাড়া উপজেলার গালিমপু। তার স্বামীর নাম দেবব্রত কুমার মিন্টু।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন