শিরোনাম :

শিক্ষকদের ওপর হামলাকারী ছাত্রদের ‘শিক্ষার পরিবেশ রক্ষার আন্দোলনকারী’ বলে মন্তব্য করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া। আপনিও কি তাই মনে করেন?


রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাবির সাবেক উপাচার্য প্রফেসর ড. এমাজ উদ্দীন আহমেদ বলেছেন, ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তির মাধ্যমে কখনো পানির ন্যায্য হিস্যা আদায় সম্ভব নয়। তার এ কথার সাথে আপনিও কি একমত?


ঢাকা বিশ্ববিদ্যালয়ে খুনিদের নামে থাকা হলের নাম পরিবর্তন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও অনুরোধ করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। আপনি কি তার এ অনুরোধের সাথে একমত?


বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন,পেঁয়াজ, মরিচসহ নিত্যপণ্যের মূল্য জনগণের নাগালের বাইরে বলে জনগণ ভীষণ ক্ষুব্ধ। আপনি কি তার কথার সাথে একমত?


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ক্ষমতায় আছি বলেই, আমরা নিরাপদ নই। তার এই মন্তব্যের সাথে আপনিও কি একমত?


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, সরকারের অপকর্মের সাক্ষীদের ক্রসফায়ার দিয়ে হত্যা করছে। আপনিও কি তাই মনে করেন?


প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, রাজনৈতিক কারণে নয়, শর্ত পূরণ করতে না পারার কারণেই যুক্তরাষ্ট্রের বাজারে পণ্যের অগ্রাধিকারমূলক বাজার সুবিধা (জিএসপি) পুনর্বহাল হয়নি। আপনিও


আইনগত ব্যবস্থা নিতে গিয়ে পুলিশের জীবননাশের আশঙ্কা থেকেই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে দাবি করেছেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। তাঁর এই দাবির সাথে আপনিও কি একমত?


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি এখন ধ্বংসের পথে। আপনিও কি তাই মনে করেন?


বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া অভিযোগ করেছেন, বিএনপির নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে দলকে নেতৃত্বশুন্য করার সরকার হীন ষড়যন্ত্র করছে। আপনি কি তার এ অভিযোগের সাথে একমত।


বিএনপির মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, বিচারের বাণী এখন নিভৃত্বে নয় প্রকাশ্যে কাদঁছে। তার এই দাবির সাথে আপনিও একমত?


বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, সরকার বিএনপির উত্থাপিত দাবির প্রতি কর্ণপাত না করায় জাতি ক্ষুব্ধ। তাঁর এই কথার সাথে আপনিও একমত?


বিএনপির মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমান হত্যা নিয়ে মিথ্যা কল্পকাহিনী তৈরি করে তা প্রকাশ করা হয়েছে। আপনি কি তার এ দাবির সাথে একমত?


আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কেক কেটে মিথ্যা জন্ম দিন পালন করেন। আপনিও কি তাই মনে করেন?


স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, খালেদা জিয়া প্রতিহিংসায় ভুয়া জন্মদিন পালন করে। এর জবাব ২০১৯ সালে ভোটের মাধ্যমে দেবে জনগণ। আপনিও কি তাই মনে করেন?


ঢাবি উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, ‘জিয়া বঙ্গবন্ধুর খুনিদের প্রতিষ্ঠাতা।’ আপনিও কি তাই মনে করেন?


মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান একাত্তরের পরাজিত শক্তিই ব্লগার হত্যার জন্য দায়ী বলে দাবি করেছেন। তার এ দাবি যৌক্তিক বলে আপনি মনে করেন কি?


রাজনৈতিক কারণে জেনারেলাইজড সিস্টেম অব প্রিফারেন্সেস (জিএসপি) বন্ধ করা হয়নি বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট। আপনিও কি তাই মনে করেন?


বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের বাজারে অগ্রাধিকারমূলক বাজার সুবিধা (জিএসপি) ফিরে পেতে আর কোনো উদ্যোগ নেওয়া হবে না। এটা কি যৌক্তিক সিন্ধান্ত বলে মনে করেন?


আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম শিশু ও ব্লগার হত্যার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। আপনি কি তাঁর এই আহ্বান কে স


view 401 to 420 of 472