শিরোনাম :

সাংস্কৃতিক আন্দোলনের মাধ্যমেই ধর্মীয় চরমপন্থা মোকাবেলা করা সম্ভব বলে মন্তব্য করেছেন লেখক-অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আপনি কি তাঁর সাথে একমত?


ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ভালো সেবা এবং নেটওয়ার্ক না থাকার কারণে টেলিটকের গ্রাহক বাড়ছে না। আপনিও কি তাই মনে করেন?


সব যুক্তি, তথ্য-উপাত্ত সাক্ষ্য দিচ্ছে, রামপাল বিদ্যুৎ প্রকল্প সুন্দরবন ধ্বংসের কারণ হয়ে দাঁড়াবে বলে মন্তব্য করেছেন টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান। আপনিও কি তাই মনে করেন?


জঙ্গি দমনে পুলিশ যে দেশপ্রেম, দক্ষতা ও পেশাদারিত্ব দেখিয়েছে তা শুধু দেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও প্রশংসিত হয়েছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। আপনিও কি তাই মনে করেন?


তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড আবাসিক খাতে গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব করেছে। আপনি কি এ প্রস্তাব সমর্থন করেন?


ক্ষমতাসীন গোষ্ঠী রাষ্ট্রীয়ক্ষমতা দীর্ঘস্থায়ী করার অপচেষ্টা অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনি কি তাঁর বক্তব্যের সাথে একমত?


মোসাদ্দেক আলী ফালু বলেছেন, ব্যক্তিগত ও শারীরিক কারণে তার পক্ষে বিএনপির ওই পদে থাকা সম্ভব হচ্ছে না। আপনিও কি তাই মনে করেন?


সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া যদি ঐক্য চান তাহলে শোকের মাসে ভুয়া জন্মদিন পালন থেকে বিরত থাকুন। আপনি কি তাঁর সাথে একমত?


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এমাজউদ্দীন জামায়াতকে না রাখার সিদ্ধান্ত নিয়ে যে বক্তব্য দিয়েছেন এটা কোনো দলীয় সিদ্ধান্ত নয়। এটা তার ব্যক্তিগত ব্যাপার। আপনিও কি তাই মনে করেন?


বিএনপির সাবেক নেতা তৃণমূল বিএনপির সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা জাতীয় শোক দিবসে কেক কাটা থেকে বিরত থাকার জন্য খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন। আপনি কি তার আহ্বানে একমত?


শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে প্রয়োজন সামাজিক সচেতনতা ও সামাজিক আন্দোলনও। আপনিও কি তাই মনে করেন?


বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জাতীয় ঐক্য হচ্ছে মানুষে মানুষে ঐক্য, এটা হয়ে গেছে। কাজেই কারও সাথে ঐক্য করার কোনো প্রয়োজন নেই। আপনিও কি তাই মনে করেন?


সরকার জামায়াতকে নিয়ে কার্ড খেলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ। আপনি কি তাঁর বক্তব্যের সাথে একমত?


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জঙ্গিবাদ দমনে সরকার গোঁজামিল দেওয়ার চেষ্টা করছে। আপনিও কি তাই মনে করেন?


জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, নির্বাচিত জনপ্রতিনিধিদের মধ্যে যারা বিএনপিসহ বিভিন্ন দলের লোক আছেন তারাও প্রশাসনের আওতায় সন্ত্রাসবিরোধী কমিটিতে থাকবে। আপনি কি তাঁর সাথে একমত?


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি জঙ্গিদের উসকানি দিতে বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছেন। আপনিও কি তাই মনে করেন?


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আইন-শৃঙ্খলা বাহিনীর পদক্ষেপের সঙ্গে জনগণকে পুরোপুরি সম্পৃক্ত করতে পারলেই দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। আপনি কি তাঁর সাথে একমত?


বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেছেন, এখন যারাই আওয়ামী লীগের বিরুদ্ধে দাঁড়াবে, তারাই জিতবে। আপনি কি তাই মনে করেন?


বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দিয়ে শুরু করে শীর্ষ নেতাদের সাজা দিয়ে দমনের কৌশল নিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনি কি তার বক্তব্যের সাথে একমত?


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বিএনপি-জামায়ত জোট রিমোট কন্ট্রোলের মাধ্যমে জঙ্গিদের নিয়ন্ত্রণ করছে। আপনিও কি তাই মনে করেন?


view 81 to 100 of 456